জ্ঞান
বাড়ি > জ্ঞান > সন্তুষ্ট
ডিজিটাল শহর
- Nov 14, 2018 -

ডিজিটাল শহর

ডিজিটাল শহরটি ডিজিটাল পৃথিবীর একটি গুরুত্বপূর্ণ অংশ, ঐতিহ্যবাহী শহরটির ডিজিটাইজড রূপ। ডিজিটাল শহরটি কম্পিউটার, ইন্টারনেট, 3 এস, মাল্টিমিডিয়া এবং অন্যান্য প্রযুক্তির সাথে নগর ভৌগোলিক তথ্য এবং অন্যান্য তথ্য, ডিজিটাল এবং নগর ভার্চুয়াল স্থান দ্বারা গঠিত কম্পিউটার নেটওয়ার্কে সংরক্ষিত। আঞ্চলিক তথ্য অবকাঠামোর মানদণ্ডের মাধ্যমে ডিজিটাল সিটি নির্মাণ, সকল ধরণের নগর তথ্য সংস্থার ডিজিটাল ইন্টিগ্রেশন, প্রযুক্তির দুটি দিক থেকে এবং সিস্টেমটি তথ্য ভাগ করে নেওয়ার এবং আন্তঃঅপারোপযোগিতা, 3 ণ কৌশল একীকরণের একীকরণ এবং শহর শিল্পকে উপলব্ধি করার ভিত্তি প্রদান করে , informatization অ্যাপ্লিকেশন গভীরতা। এবং ডিজিটাল শহরের বিকাশের ভিত্তিতে বিপুল সংখ্যক কর্মক্ষম তথ্য সংগ্রহ করা হয়েছে, বিভিন্ন ধরনের জটিলতার তথ্য সংগ্রহ, বিশ্লেষণ, সংগ্রহস্থল, ব্যবহার এবং প্রক্রিয়াকরণের ক্ষেত্রে শহরের বিভিন্ন স্তরের জটিলতার মুখোমুখি হচ্ছে। সিস্টেম ইন্টিগ্রেশন সমস্যা, পাশাপাশি শহুরে উন্নয়ন এবং প্রযুক্তি উন্নয়নের সমস্যা বিচ্ছিন্নতা।
তথ্য প্রযুক্তির নতুন প্রজন্মের বিকাশ ডিজিটাল ভিত্তিতে ডিজিটাল ফর্ম আরও বুদ্ধিমান একটি বাস্তবতা হয়ে বুঝতে। ইন্টারনেটের উপর নির্ভর করে বুদ্ধিমান উপলব্ধি, সনাক্তকরণ, অবস্থান, ট্র্যাকিং এবং নিয়ন্ত্রণ বুঝতে পারে; মেঘ কম্পিউটিং এবং বুদ্ধিমান বিশ্লেষণ প্রযুক্তি বিপুল পরিমাণে তথ্য প্রক্রিয়াকরণ এবং সিদ্ধান্ত সমর্থন অর্জন করতে পারেন। একই সাথে, 2.0 গুণের আকারে জ্ঞানের নতুনত্বের সামাজিক পরিবেশের পাশাপাশি শিল্পসমুহে শিল্পের সব ধরনের শিল্পের সর্বশেষ প্রযুক্তির দক্ষতা সম্পন্ন করার পরে দক্ষতা পরিবর্তনশীল ডিজিটাল রূপান্তর, ধীরে ধীরে নতুন শিল্প ফরম্যাট, সংগঠন ফর্ম তৈরি করে। তথ্য প্রযুক্তির বিবর্তন উদ্ভাবনের দিকে পরিচালিত করে, সামাজিক পরিবর্তনের বাস্তব অভিজ্ঞতা রয়েছে, মানুষের ভিত্তিক বিজ্ঞান এবং প্রযুক্তি উদ্ভাবনের ক্ষেত্রে আধুনিক বিজ্ঞান এবং শহুরে রূপকত্বের প্রযুক্তির বিকাশ সম্পর্কে গভীর বোঝার বিবর্তনও একটি নতুন উপলব্ধি।
বুদ্ধিমান কম্পিউটিং প্রযুক্তির প্রয়োগের মাধ্যমে বুদ্ধিমান কম্পিউটিং প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে নগর ব্যবস্থাপনা গবেষণা, স্বাস্থ্যসেবা, রিয়েল এস্টেট, পরিবহন, জনসাধারণের উপযোগিতা এবং জনসাধারণের নিরাপত্তা এবং জটিল অন্যান্য অবকাঠামো উপাদান এবং পরিষেবাদিগুলির অন্যান্য শহরগুলি আরও আন্তঃসংযোগযুক্ত, কার্যকর করে তোলে। এবং বুদ্ধিমান। প্রযুক্তিগত উন্নয়নের দৃষ্টিকোণ থেকে, ডি-লি লি একাডেমিকরা মনে করেন জ্ঞানের শহরটি ইন্টারনেটের সাথে মিলিত ডিজিটাল শহরগুলির পণ্য। জিয়াও-মিং হু, শহুরে সম্পদ ধারণা বিবর্তনের দৃষ্টিকোণ থেকে, এই কাগজের ডিজিটাল শহর সম্পর্কিত তথ্য সংস্থান, স্মার্ট শহর, সংশ্লিষ্ট সফটওয়্যার, নেটওয়ার্ক সম্পদ শহর সাংগঠনিক সংস্থানের মধ্যে সংশ্লিষ্ট সম্পর্ক নিয়ে আলোচনা করে। উল্লেখযোগ্য যে, শহরটির নির্মাণের জ্ঞানে মানবিকের দৃষ্টিকোণ থেকে প্রথম শহরটির কিছু নগর তথ্যসূত্র নির্মাণ আরও শুরু করা হয়েছিল, যেমন ইউরোপীয় ইউনিয়নে জ্ঞান ভিত্তিক সমাজ উদ্ভাবন 2.0 লিভিং ল্যাব পরিকল্পনা চালু করার জন্য শহরটি তৈরি করা হয়েছে। পরিবেশগত শহর উদ্ভাবন সহায়ক, খোলা উদ্ভাবনী স্থান হয়ে ওঠে।
ডিজিটাল শহর এবং জ্ঞানের শহর তুলনা, আমরা নিম্নলিখিত ছয় দিক পার্থক্য খুঁজে পেতে পারেন।
প্রথমত, যখন ভার্চুয়াল স্পেসে ডিজিটাল জিওস্প্যাটিয়াল তথ্য এবং ডিজিটাল বিভিন্ন দিকের নগর তথ্য দ্বারা ডিজিটাল শহরটি ঐতিহ্যবাহী শহরকে প্রতিনিধিত্ব করে, তখন জ্ঞানের শহরটি সেন্সিং প্রযুক্তির আরও ব্যবহার, শহুরে স্বয়ংক্রিয় বুদ্ধিমান প্রযুক্তির ভিত্তিতে, ফোকাস করে। সময়, সচেতনতা চলমান রাষ্ট্র ব্যাপক মূল্যায়ন।
দ্বিতীয়ত, যখন শিল্পের ব্যবস্থাপনা ও সেবা মানের দক্ষতা উন্নত করার জন্য নগর দ্বারা ডিজিটাল শহরটি জীবনের সকল প্রান্ত থেকে তথ্যপ্রযুক্তি, তখন জ্ঞানের শহরটি শিল্প বিভাগ থেকে আরও বেশি চাপিত, অপেক্ষাকৃত বন্ধ হওয়া তথ্যের তথ্য স্থাপত্য, জটিল জটিল সিস্টেম একীকরণ এবং সমন্বয় হিসাবে শহর তথ্য আর্কিটেকচার, শহর খেলার সামগ্রিক দক্ষতা পূর্ণ খেলার মধ্যে।
তৃতীয়ত, যখন ইন্টারনেটের উপর ভিত্তি করে ডিজিটাল শহরটি একটি প্রাথমিক ব্যবসায়িক সহযোগিতা তৈরি করে, সর্বত্র সর্বজনীন নেটওয়ার্ক, মোবাইল প্রযুক্তি সর্বত্র সর্বত্র এবং সর্বত্র সর্বজনীন ইন্টারনেট এবং পোর্টেবল বুদ্ধিমান ইন্টিগ্রেশন পরিষেবাগুলি উপলব্ধি করতে মোবাইল প্রযুক্তি গুরুত্বপূর্ণ।
চতুর্থত, যখন ডিজিটাল শহর উত্পাদন, ফোকাস এবং ডেটা সম্পদগুলির প্রয়োগ, ফোকাস শহর নকশা সেবা এবং ব্যবহারকারী দৃষ্টিকোণ উপর ফোকাস।
পাঁচটি, যখন ডিজিটাল শহরগুলি সামাজিক উৎপাদন দক্ষতা বৃদ্ধির জন্য তথ্য প্রযুক্তির সকল এলাকায় ইনফরমেশন টেকনোলজির ব্যবহারকে আরও মনোযোগ দেয়, তখন শহরের বিষয়বস্তুর জ্ঞানের জ্ঞান মানুষের উপর বেশি জোর দেয়, খোলা নতুনত্বের স্থান আকৃতির উপর আরো জোর দেয় এবং তার নাগরিকদের অংশগ্রহণ, ব্যবহারকারী অভিজ্ঞতা, এবং মানুষের ভিত্তিক টেকসই উদ্ভাবনের উপলব্ধি।
ছয়টি, যখন ডিজিটাল শহরটি তথ্য সরবরাহের মাধ্যমে এবং কার্যকারিতার সকল দিকের অপারেশন ও উন্নয়ন, শহরের দক্ষতা, নগর ব্যবস্থাপনা ও পরিষেবা উন্নয়নের মাধ্যমে শহরকে প্রতিশ্রুতিবদ্ধ করে, প্রজ্ঞা শহর সরকার কর্তৃক অধিক গুরুত্ব দেয়, বাজার, সামাজিক বাহিনীর অংশগ্রহণ এবং শহরের জনসাধারণের মান অনন্য আকৃতি এবং মান সৃষ্টি অর্জন।
উইজডম শহরটি কেবল ইন্টারনেটের ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত নয়, ক্লাউড কম্পিউটিং, কৃত্রিম বুদ্ধিমত্তা, ডেটা মাইনিং, জ্ঞান ব্যবস্থাপনা, সামাজিক সরঞ্জাম যেমন প্রযুক্তি সরঞ্জামগুলি ব্যবহারকারীর অংশগ্রহণ, জনগন ভিত্তিক, নতুনত্ব 2.0 ধারণা এবং অ্যাপ্লিকেশন পদ্ধতির দিকে মনোযোগ দেয়। প্রাতিষ্ঠানিক পরিবেশের উদ্ভাবনের পক্ষে সহায়ক, উচ্চ শেষ জ্ঞান অর্জনের জন্য অত্যন্ত সমন্বিত প্রযুক্তি, শিল্প, বুদ্ধিমত্তা সেবা দক্ষ ও সুবিধাজনক, জনগণ ভিত্তিক, ক্রমাগত উদ্ভাবন, ডিজিটাল শহর থেকে শহরটির জ্ঞান থেকে ঝাঁপিয়ে পড়ে। উইজডম শহরটি 2.0 গুণ মানুষ ভিত্তিক টেকসই নতুনত্ব শহর হবে।

লেখক: বনি সূর্য